মেনু নির্বাচন করুন

প্রধানমন্ত্রীর ব্যানারের ছবি

প্রধানমন্ত্রীর ব্যানারের ছবি প্রধানমন্ত্রীর ব্যানারের ছবি বাংলাদেশের স্থাপতি জাতির জনক বঙ্গরন্ধু শেখ মজিবুর রহমান এর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ অনুনন্নয়নশীল তলাবিহীন ঝুড়ি থেকে মধ্য আয়ের দেশে পরিনত হয়েছে এবং উন্নয়শীল দেশে  উন্নীত হোয়ার পথে এগিয়ে চলছে। এলজিইডি এই উন্নয়নশীল কাজের অংশিদার।

এলজিইডি কর্তৃক বাস্তবায়ন : গ্রামীণ যোগাযোগ, বিদ্যুত উতপাদন, শিল্প সহায়ক অবকাঠামো নির্মান সহ শিক্ষার আধুনিকায়ন, কমিউনিটি ক্লিনিক,  পুনরুজ্জীবন, গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থা মনোন্নয়নসহ সরকারের আরো অনেক কর্মসূচী বাংলাদেশকে দুরুত বদলে দিচ্ছে। মাননীয় প্রধান মন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ দরিদ্র দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। বাংদেশের লক্ষ্য এখন আরো বিস্তৃত এবং ২০৪১ সালের মধ্যে উন্নতশীল দেশে পরিনত হবে বলে আশা করা যাচ্ছে। বালোদেশের সাফল্য এখন বিশ্বব্যপি উদাহরন।

স্থানীয় সরকার প্রকেোশল অধিদপ্তর (এলজিইডি) সরকারের রুপরেখা বাস্তবায়নে অন্যতম সরকারী সংস্থা। উন্নতদেশের উপরোযী উন্নত গ্রাম  নগর গড়ার লক্ষ্য নিয়ে এলজিইডি কাজ করছে। এলজিইডি'র প্রকল্প সমূহ দরিদ্র বিমোচন সহ এমডিজি'র লক্ষ্য অর্জনের প্রভাষক হিসাবে কাজ করছে। একই ভাবে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জনে  এলজিইডি নিরালস ভাবে কাজ করছে।


Share with :

Facebook Twitter